Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ফুলিয়ায় অজানা প্রাণীর ডাক ঘিরে আতঙ্ক 

সংবাদদাতা, রানাঘাট: ফুলিয়ার চটকাতলা এলাকায় দিন কয়েক ধরে অজানা প্রাণীর ডাক ঘিরে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। খবর পেয়ে শুক্রবার বন্যপ্রাণী উদ্ধারকারী দল ও বনদপ্তরের কর্মীরা এলাকায় পৌঁছন। তবে, অনেক খোঁজাখুঁজির পরেও তাঁরা কোনও অজানা প্রাণী উদ্ধার করতে না পেরে ফিরে যান। 
বিশদ
বেতাইয়ের অঙ্গনওয়াড়ি কর্মীকে বদলির নির্দেশ প্রশাসনের 

সংবাদদাতা, তেহট্ট: অবশেষে বেতাই-২ গ্রাম পঞ্চায়েতের ১০৪নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীকে বদলির নির্দেশ দিলেন তেহট্টের মহকুমা শাসক অনীশ দাশগুপ্ত। শোভা বিশ্বাস নামে ওই কর্মীকে রঘুনাথপুর গ্রাম পঞ্চায়েতের একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বদলি করা হয়েছে। 
বিশদ

18th  January, 2020
আরামবাগ মহকুমা হাসপাতাল পরিদর্শনে ৩ সদস্যের প্রতিনিধি দল 

বিএনএ, আরামবাগ: ‘সুশ্রী’ প্রকল্পের চূড়ান্ত পর্যায়ের মূল্যায়নের জন্য শুক্রবার আরামবাগ মহকুমা হাসপাতাল পরিদর্শনে আসে স্বাস্থ্যদপ্তরের তিন সদস্যের এক প্রতিনিধি দল। স্বাস্থ্যদপ্তর সূত্রের খবর, ইতিমধ্যে রাজ্যজুড়ে ২৪৯টি হাসপাতাল এই প্রকল্পে অংশ নিয়েছে। 
বিশদ

18th  January, 2020
সংরক্ষণের গেরোয় নদীয়ার একাধিক পুরসভার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান 

বিএনএ, কৃষ্ণনগর: শুক্রবার নদীয়া জেলায় ৮টি পুরসভায় সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হল। খসড়া তালিকা অনুযায়ী একাধিক চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানরা সংরক্ষণের গেরোয় পড়েছেন।  
বিশদ

18th  January, 2020
আউশগ্রামের স্কুলের শতবর্ষ উদযাপন ও পুনর্মিলন উৎসব 

সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের ভেদিয়া উচ্চ বিদ্যালয়ে স্কুলের শতবর্ষ উদযাপন ও পুনর্মিলন উৎসব উপলক্ষে বিভিন্ন সাংস্কৃতির অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই কারণে বিদ্যানলয়ে চারদিন ধরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 
বিশদ

18th  January, 2020
সংরক্ষণের গেরোয় আসানসোলে জেতা ওয়ার্ডে দাঁড়াতে পারছেন না মেয়র ও চেয়ারম্যান 

বিএনএ, আসানসোল: শুক্রবার আসানসোল পুরসভার ওয়ার্ড ভিত্তিক আসন সংরক্ষণের খসড়া প্রকাশিত হল। প্রকাশিত খসড়া অনুযায়ী আসন সংরক্ষণ চূড়ান্ত হলে গতবারের জেতা ওয়ার্ডে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না মেয়র জিতেন্দ্র তেওয়ারি, চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় ও হেভিওয়েট মেয়র পরিষদ সদস্য পূর্ণশশী রায়।
বিশদ

18th  January, 2020
কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে জেলা স্বাস্থ্য দপ্তরের টিম 

সংবাদদাতা, কালনা: কয়েকদিন পর কেন্দ্রীয় স্বাস্থ্য বিভাগের টিম কয়েকটি হাসপাতাল ঘুরে দেখবেন। তাই ওই ভিজিটের আগে কালনা সুপার স্পেশলিটি হাসপাতাল কতটা প্রস্তুত রয়েছে, তা দেখতে শুক্রবার বর্ধমান মেডিক্যালের ডেপুটি সুপার অমিতাভ সাহার নেতৃত্বে জেলার স্বাস্থ্য কর্তারা এই হাসপাতাল পরিদর্শন করেন। 
বিশদ

18th  January, 2020
শ্রীনিকেতনে দুর্ঘটনার কবলে ডাম্পার, জখম চালক 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বোলপুর-সিউড়ি রাস্তায় শ্রীনিকেতনের আমার কুটিরের কাছে দুর্ঘটনায় পড়ে একটি ডাম্পার। ঘটনায় ডাম্পারের চালক গুরুতর জখম হয়েছেন। খালাসি সামান্য আহত হয়েছেন। তাঁকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।
বিশদ

18th  January, 2020
সংরক্ষণের গেরোয় বাঁকুড়ার ৩ পুরসভার বহু হেভিওয়েট 

বিএনএ, বাঁকুড়া: বাঁকুড়া, বিষ্ণুপুর ও সোনামুখী তিন পুরসভায় বেশ কয়েকজন কাউন্সিলার এবার সংরক্ষণের গেরোয় পড়তে চলেছেন। বৃহস্পতিবার খসড়া তালিকা প্রকাশের পর কোন ওয়ার্ডে কারা সাম্ভাব্য প্রার্থী হতে পারবেন আর কারা পারবেন না তা নিয়ে শাসক ও বিরোধী শিবিরে জল্পনা শুরু হয়েছে। 
বিশদ

18th  January, 2020
পুরুলিয়ায় জেলা প্রশাসনের বৈঠকে প্রথমবার ডাক পেলেন বিরোধীরাও 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া জেলা প্রশাসনের বৈঠকে প্রথমবারের জন্য ডাক পেলেন বিরোধীদের দখলে থাকা পঞ্চায়েত সমিতির সভাপতিরা। শুক্রবার পুরুলিয়া সার্কিটহাউসে জেলা প্রশাসনের বৈঠকে বিরোধী দলের একাধিক সভাপতি উপস্থিত ছিলেন। 
বিশদ

18th  January, 2020
দিলীপ ঘোষের বিরুদ্ধে ভাতার ও বর্ধমান থানায় অভিযোগ দায়ের করল ডিওয়াইএফ 

বিএনএ, বর্ধমান: গুলি করার হুমকির জন্য বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নামে শুক্রবার ভাতার ও বর্ধমান থানায় অভিযোগ দায়ের করল সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফ।  
বিশদ

18th  January, 2020
সচেতনতা বাড়ায় দুর্ঘটনা কমেছে, কৃষ্ণনগরে বললেন পুলিস সুপার 

বিএনএ, কৃষ্ণনগর: শুক্রবার কৃষ্ণনগর শহরে ৩১তম জাতীয় পথ নিরাপত্তা সপ্তাহের সমাপ্তি অনুষ্ঠানে যোগ দেন কৃষ্ণনগর জেলার পুলিস সুপার জাফর আজমল কিদওয়াই। তিনি বলেন, ট্রাফিক নিয়ে মানুষের মধ্যে সচেতনতা অনেক বেড়েছে। আমরা খুশি। আমাদের এবার ফোকাসই ছিল, গ্রামীণ এলাকার মানুষকে সচেতন করা। 
বিশদ

18th  January, 2020
তমলুক, কাঁথি ও এগরা পুরসভায় সংরক্ষণের কোপে বহু হেভিওয়েট 

বিএনএ, তমলুক: আসন্ন পুরভোট উপলক্ষে শুক্রবার পূর্ব মেদিনীপুর জেলায় তমলুক, কাঁথি ও এগরা পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হয়েছে। ওই তালিকা অনুযায়ী এবার তিন পুরসভাতেই বেশ কয়েকজন হেভিওয়েট জনপ্রতিনিধি নিজেদের ওয়ার্ড থেকে দাঁড়াতে পারবেন না। 
বিশদ

18th  January, 2020
তেহট্টে হনুমানের তাণ্ডবে অতিষ্ঠ এলাকাবাসী, জখম ২০ 

সংবাদদাতা, তেহট্ট: তেহট্ট থানার গরিবপুর কদমতলা এলাকায় বেশ কিছুদিন ধরে একটি হনুমানের তাণ্ডবে আতঙ্ক ছড়িয়েছে। হনুমানটি আচমকা বাড়িতে ঢুকে এলোপাথাড়ি কাচ, টিভি সহ বিভিন্ন জিনিসপত্র ভেঙে দিচ্ছে। পাশাপাশি বাসিন্দাদেরও কামড়ে জখম করছে। এমনকী, রান্নাঘরে ঢুকে খাবার খেয়ে নিচ্ছে। 
বিশদ

18th  January, 2020
হলদিয়ার উৎসবে এনআরসির প্রতিবাদে সরব বিশিষ্ট সাহিত্যিকরা 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়ায় দ্বাদশ বিশ্ব বাংলা সাহিত্য ও সংস্কৃতি উৎসবে এসে এনআরসি ও সিএএ নিয়ে প্রতিবাদে সোচ্চার হলেন বাংলা সাহিত্যের প্রথিতযশা কবি সাহিত্যিকরা। 
বিশদ

18th  January, 2020

Pages: 12345

একনজরে
দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: বিরোধিতা সত্ত্বেও কেন কেন্দ্রের ডাকা এনপিআর বৈঠকে হাজির হয়েছেন রাজ্যের সরকারি প্রতিনিধি? এবার সিপিএমের কেন্দ্রীয় কমিটির বৈঠকেই এই প্রশ্নের মুখে পড়তে হল দলের কেরল শিবিরকে।  ...

সংবাদদাতা, দিনহাটা: কমল গুহর ৯২ তম জন্মদিন উপলক্ষে শনিবার থেকে দিনহাটায় দু’দিনব্যাপী স্বাস্থ্যমেলা শুরু হল। দিনহাটা সংহতি ময়দানে দুঃস্থ মহিলা ও শিশুকল্যাণ সমিতির উদ্যোগে এবং ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সহযোগিতায় স্বাস্থ্যমেলা শেষ হবে আজ, রবিবার।  ...

বিএনএ, বারাকপুর: আগামী মঙ্গলবার সকাল ১১টায় ভাটপাড়া পুরসভার নতুন চেয়ারম্যান নির্বাচন হবে। বৃহস্পতিবার তৃণমূলের তিন কাউন্সিলার ওই সভা ডেকেছেন। তবে চেয়ারম্যান পদে কে বসতে চলেছেন, তার স্পষ্ট ইঙ্গিত এখনও মেলেনি।  ...

অরূপ বিশ্বাস: আমার বাবা বরিশালের মানুষ। মামার বাড়িও বরিশালে। তাই শরীরে খাঁটি বাঙালের রক্তই বইছে। কিন্তু আমি মোহন বাগানের সমর্থক। শুনে চমকে ওঠার কিছু নেই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু

18th  January, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, দশমী ৫১/১১ রাত্রি ২/৫২। বিশাখা ৪৩/১৫ রাত্রি ১১/৪১। সূ উ ৬/২৩/১, অ ৫/১১/১৭, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। বারবেলা ১০/৩৬ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, নবমী ১/২৯/১৮ প্রাতঃ ৭/১/৩৬ পরে দশমী ৫৭/৪/৫ শেষরাত্রি ৫/১৫/৩১। বিশাখা ৪৯/৫১/৯ রাত্রি ২/২২/২১। সূ উ ৬/২৫/৫৩, অ ৫/১০/৩, অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। কালবেলা ১১/৪৭/৫৮ গতে ১/৮/৩০ মধ্যে, কালরাত্রি ১/২৭/২৭ গতে ৩/৬/৫৫ মধ্যে। 
মোসলেম: ২৩ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: আয় বাড়বে। বৃষ: কর্মরতদের জন্য সুখবর। মিথুন: শেয়ার বা ফাটকায় বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৭৩৬: স্টিম ইঞ্জিনের জনক জেমস ওয়াটের জন্ম১৮৮৩: প্রথম বৈদ্যুতিক বাতি ...বিশদ

07:03:20 PM

ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল

09:12:25 PM

ভারত ২৩৫/২ (৪২ ওভার) , টার্গেট ২৮৭ 

08:40:48 PM

ভারত ১৩৮/১ (২৭ ওভার) , টার্গেট ২৮৭ 

07:39:39 PM

কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারাল মোহন বাগান 

07:36:41 PM